X

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই মেধাবী প্রশিক্ষক নিহত

ছবিঃ সংগৃহিত

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) দুজন মেধাবী প্রশিক্ষক নিহত হয়েছেন।

গত ১৪ আগস্ট সোমবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টার দিকে জর্জিয়ার উইলকিংসন কাউন্টি এলাকায় সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিহত মো. ইমতিয়াজ ইকরাম ও প্রচেতা দত্ত টুম্পা মিরপুর সেনানিবাসে অবস্থিত এই প্রকৌশল শিক্ষা ইনস্টিটিউটের এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রশিক্ষক ছিলেন। দুজনই যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

তাঁদের মৃত্যুতে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইমতিয়াজ ও প্রচেতা এমআইএসটির এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে লেখাপড়া করেছেন।

ইমতিয়াজ ২০১২-১৩ শিক্ষাবর্ষে সিজিপিএ ৩ দশমিক ৯৩ পেয়ে এবং প্রচেতা দত্ত ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে সিজিপিএ ৩ দশমিক ৮০ পেয়ে গ্র্যাজুয়েশন লাভ করেন। তারা দুজনই নিজেদের ব্যাচে প্রথম স্থান লাভ করেন।

ইমতিয়াজ ইকরাম ২০১৫ সালের জানুয়ারি থেকে জুন এবং প্রচেতা দত্ত টুম্পা ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত এমআইএসটি-তে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে খণ্ডকালীন প্রশিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন।

মন্তব্য করুন

comments