X

বেঁচে গেলেন ২৬ হজযাত্রী; বিমানবন্দরের রেলিংয়ে ঝুলন্ত বাস

ছবিঃ সংগৃহিত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার অল্পের জন্য রক্ষা পেয়েছেন ২৬ হজযাত্রী।

রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে বাসটি ২৬ হজযাত্রীকে নিয়ে আজ সোমবার দুপুর ১২টার দিকে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। হজযাত্রীদের বহনকারী বাসটি বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের ওপরে উঠে যায়। পরে সবার সম্মিলিত সহযোগিতায় বাসটি থেকে যাত্রীদের নামিয়ে আনা সম্ভব হয়।

বিমানবন্দর সূত্র জানায়, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আনন্দ পরিবহনের বাসটি হজযাত্রীদের নিয়ে বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের ওপর উঠে গিয়ে বিপজ্জনকভাবে ঝুলতে থাকে। এ সময় আতঙ্কিত যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে পড়েন। খবর পেয়ে সিভিল এভিয়েশন, পুলিশ ও গোয়েন্দা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। হজযাত্রীরা বাস থেকে নামার পর বাসটি উদ্ধার করা হয়।

ছবিঃ সংগৃহিত

২৬ জন হজযাত্রীর আজ দুপুরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে জেদ্দা যাওয়ার কথা ছিল। তামান্না পার্ক নামের একটি হজ এজেন্সি হজযাত্রী বহনের জন্য বাসটি ভাড়া করে। বাসটি অনেক পুরোনো। কলকবজা নড়বড়ে। বিমানবন্দরের ড্রাইভওয়ে ঢালু পথ দিয়ে ওঠার ক্ষমতাও বাসটির ছিল না।

এ ঘটনায় শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া প্রথম আলোকে বলেন, বাসটির যান্ত্রিক কোনো সমস্যা ছিল কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। বাসচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। ঝুলন্ত অবস্থায়ই হজযাত্রীরা বাস থেকে নেমে প্রাণে রক্ষা পান। প্রায় এক ঘণ্টা পর বিমানবাহিনীর রেকারের সাহায্যে বাসটি উদ্ধার করে। পরে বাসটিকে বিমানবন্দর থানায় পাঠানো হয়।

মন্তব্য করুন

comments