X

টেকনাফে অর্ধ কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফের সাবরাং থেকে বিজিবি’র টহল দল অভিযান চালিয়ে ৫৩ লক্ষ ৮৫ হাজার ৩০০ টাকা মুল্যের ১৭ হাজার ৯৫১ পিস ইয়াবা উদ্ধার করেছে। তবে এ অভিযানে ইয়াবা চোরাকারবারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানা গেছে।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

টেকনাফ-২ বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক অতিরিক্ত পরিচালক ইকবাল আহমেদ জানান ‘২১ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপির নায়েব সুবেদার মোঃ লাল মিয়ার নেতৃত্বে একটি টহল দল জিনাখাল এলাকায় নিয়মিত টহলে গমন করে। গভীর রাতে টহল দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে সাবরাং ইউপিস্থ চান্দলীপাড়া মসজিদের পার্শ্বে একটি সুপারি বাগানের মধ্যে ইয়াবা ক্রয়-বিক্রয় হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টহল দল ঐ এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে। আকস্মিক বিজিবি টহল দলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই দুইজন ব্যক্তি অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী গ্রামের ভেতর পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল উক্ত বাগানে তল্লাশিকালীন ঝোঁপের ভেতর একটি প্লাষ্টিকের ব্যাগ দেখতে পায়।

অতঃপর ব্যাগটি বের করে স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে খুলে গণনা করে ৫৩ লাখ ৮৫ হাজার ৩০০ টাকা মুল্যের ১৭ হাজার ৯৫১ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে’।

মন্তব্য করুন

comments