X

আসামির সাজায় হাততালি দেওয়ায় বাদীর কারাদণ্ড

প্রতিকী ছবি

কক্সবাজারের একটি আদালতে আসামির সাজার রায় শুনে হাততালি দেওয়ায় বাদীকে এক সপ্তাহের কারাদণ্ড দিয়েছেন বিচারক। আদলত অবমাননা আইনে বিচারক মামলার বাদীকে এ দণ্ড দেন বলে আদালত সূত্রে জানা গেছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালে আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্ত মামলার ওই বাদীর নাম সালাহউদ্দিন (৩৮)। তিনি মহেশখালীর মাতারবাড়ি ইউনিয়নের মগডেইল গ্রামের বাসিন্দা আবদুর রহিমের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, দুপুরে ওই আদালতের বিশেষ ট্রাইব্যুনালে একটি চেক প্রতারণা মামলার রায়ের দিন ধার্য ছিল। রায় ঘোষণার সময় আদালতে যথারীতি বাদী ও আসামি উপস্থিত ছিলেন। বিচারক যুগ্ম জেলা জজ (দ্বিতীয়) ছৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন মামলার রায় ঘোষণা করেন। রায়ে মামলার আসামি চকরিয়া কোচপাড়ার ছৈয়দ আহমদ নূরীর ছেলে হাফেজ মোহাম্মদ আলী জিন্নাহকে এক মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দেন।

মামলার এ রায় শুনে খুশি হয়ে বাদী সালাহউদ্দিন আদালতে সজোরে হাততালি দেন। ঘটনার আকস্মিকতায় বিব্রত বোধ করেন আদালতের বিচারক ও আইনজীবীরা।

এতে বিচারক মামলার বাদীকে আদালত অবমাননার দায়ে এক সপ্তাহের কারাদণ্ড দেন। এরপরই পুলিশ দণ্ডপ্রাপ্ত সালাহউদ্দিনকে কারাগারে নিয়ে যান। তবে দণ্ডপ্রাপ্ত আসামি রায়ের ঘোষিত টাকার অর্ধেক নগদ পরিশোধ করে আদালত থেকে জামিনে মুক্তি পান।

মন্তব্য করুন

comments