X

কাপ্তাই হ্রদের পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু

রাঙামাটির লংগদু উপজেলায় খেলা করতে গিয়ে পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সোমবার (২৩ অক্টোবর) সকালে উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের ১৪নং মৌজার পুরানবস্তি এলাকার রাঙাপানি এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত দুই শিশু হলো- নিপা আক্তার (৬) ও তার ভাই আব্দুল কাদের (৩)।তারা ভাসাইন্যাদম ইউনিয়নের পুরানবস্তি এলাকার বাসিন্দা নাছির উদ্দিনের ছেলে মেয়ে।এলাকায় তিনি কৃষিকাজ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল আনুমানিক সাড়ে নয়টার সময় দুই শিশু বাড়ির পাশে খেলছিল। খেলা করার কোন এক ফাঁকে তারা নদীর ঘাটে চলে যায়।কিছুক্ষণ পর তাদের দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন।পরে ঘর থেকে আনুমানিক ২৫ গজ দূরে নদীর ঘাটে পানিতে ভাসমান অবস্থায় কন্যা শিশুটিকে দেখতে পান। পরে জাল ফেলে বাড়ির পাশের কাপ্তাই লেক থেকে তাদের উদ্ধার করা হয়। লংগদু হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত মেডিক্যাল অফিসার মো. ফকরুল দুই শিশুকে মৃত ঘোষণা করেন।

ভাসাইন্যাদম ইউনিয়নের চেয়ারম্যান হয়রত আলী বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। খবরও নিয়েছি, এটি একটি দুর্ঘটনা। কাপ্তাই হ্রদের পানি বেড়ে ওই পরিবারটির ঘরের কাছে চলে এসেছিল। আর পরিবারের সদস্যদের অসচেতনতার কারণেও এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। থানায় কোনও মামলা হয়নি, কোনও অভিযোগও দেওয়া হয়নি।’

মন্তব্য করুন

comments