X

ঈদের ছুটির আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লম্বা যানজট

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষদের যাত্রা শুরুর আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে ২৭ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু থেকে যানজট মাধাইয়া পর্যন্ত ছড়িয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছেন শত শত পরিবহনের যাত্রীরা। মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া যানজট বুধবার দুপুর পর্যন্ত অব্যাহত রয়েছে।

কুমিল্লা দাউদকান্দি গৌরিপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ আলী জানান, তার ইলিয়টগঞ্জ থেকে গৌরিপুর পর্যন্ত ৯ কিলোমিটার এলাকা পার হতে ৩ ঘন্টা সময় লেগেছে।

ঢাকা থেকে কুমিল্লাগামী বাস যাত্রী কামাল হোসেন জানান, সারা রাত রাস্তায় কাটাতে হয়েছে তার। তার মতো দুর্ভোগে পড়েছেন আরও শত শত পরিবহনের যাত্রীরা। এদিকে মুন্সীগঞ্জ ছাড়িয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁও পর্যন্ত যানজট ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, মহাসড়কের মুন্সীগঞ্জ এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় দুটি দুর্ঘটনা ঘটে এবং মেঘনা সেতুর ওপর একটি মালবাহী পরিবহন বিকল হয়ে পড়ে। গাড়ি গুলো সরিয়ে নিতে সময় লেগে যায়। তার ওপরে বৃষ্টি ও গাড়ির অতিরিক্ত চাপের কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

comments