X

বাসার গ্যারেজে লুকিয়ে রাখা বিলাসবহুল গাড়ি আটক

ছবিঃ সংগৃহিত

রাজধানীর মিরপুর এলাকায় গ্যারেজে লুকানো একটি মার্সিডিজ গাড়ি জব্দ করা হয়েছে। আজ বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে শুল্ক গোয়েন্দা দল ‘এস-ক্লাস’ মডেলের ওই গাড়িটি আটক করে তারা।

মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ২৩১ নম্বর বাড়ী ‘গ্লোরিয়াস মর্তুজা’র বি-১ গ্যারেজ হতে সিলভার কালারের বিলাসবহুল মার্সিডিজ গাড়িটি আটক করে শুল্ক গোয়েন্দার দল।

এর চেসিস নম্বর পরীক্ষা করে দেখা যায় যে, এটি ২০১০ সালে চট্টগ্রাম বন্দর দিয়ে কারনেট ডি প্যাসেজ সুবিধায় আনা হয়। কাস্টম হাউস চট্টগ্রামের কারনেট সংশ্লিষ্ট নথি পর্যালোচনায় দেখা যায় যুক্তরাজ্য প্রবাসী জনৈক হোসাইন সোলায়মান (পাসপোর্ট নং: ০৯৪১০৫৫৩৩) এই গাড়ির মালিক। তিনি ২০১০ সালের ২রা মে কারনেট নং সিসিএক্স-৫০২১৩৯ এর মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে তিন মাসের মধ্যে পুন:রপ্তানির শর্তে মার্সিডিজটি শুল্কমুক্ত সুবিধায় খালাস নিয়েছিলেন।

প্রযোজ্য শুল্ক করাদিসহ গাড়ীটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। আটককৃত গাড়িটিতে কোন নম্বরপ্লেট সংযুক্ত ছিল না। আইনগত প্রক্রিয়া শেষে জড়িতদের বিরুদ্ধে দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

এদিকে শুল্ক গোয়েন্দা বিভাগ আরো জানায়, আটককৃত গাড়িটিতে কোন নাম্বারপ্লেট সংযুক্ত ছিল না। এটি দীর্ঘদিন যাবত ওই গ্যারেজে ছিল। প্রাথমিক তথ্য অনুযায়ী, শুল্ক গোয়েন্দা কর্তৃক গত দুই বছর যাবৎ চলমান অবৈধ বিলাসবহুল গাড়ি আটকের অভিযানের নজরদারি এড়াতে ব্যবহারকারী গাড়িটি সেখানে লুকিয়ে রাখে।

মন্তব্য করুন

comments