X

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল চীন

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল চীন। ঘটনাস্থল চীনের নিম্বো।

রবিবার সকালে ঘটনাটি ঘটে। এই বিস্ফোরণে দু’জন প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা বহু। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানা গেছে।
স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে আচমকাই প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে নিম্বো এলাকায় অবস্থিত একটি কারখানা চত্বর৷ এই বোমা বিস্ফোরণের ফলে বেশ কিছু বাড়িঘর এবং গাড়ি একেবারে ঝলসে গেছে৷ কিন্তু এই বিস্ফোরণের পেছনে কার হাত রয়েছে সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। গোটা এলাকা খালি করে দেওয়া হয়েছে। এলাকাজুড়ে চলছে চুলচেরা তল্লাশি।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, এই বোমা বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই দু’জন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে৷ আহতের সংখ্যা প্রায় ৩০ ছাড়িয়েছে৷ আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

শিল্পতালুক হওয়ার কারণে খুব বেশি লোকজন না থাকায়, ঘটনাটি বড় আকার ধারণ করেনি৷

তবে, চীনের শিল্পতালুকে এই ধরনের বিস্ফোরণ প্রথম নয়। এর আগেও এই ধরনের ঘটনা বহুবার ঘটেছে৷ বিশেষ করে ২০১৫র ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি বিশেষ উল্লেখ্য৷ প্রবল বিস্ফোরণ কেঁপে গিয়েছিল তিয়ানজিন এলাকা৷ প্রায় ১ বিলিয়ন ডলার সম্পত্তির ক্ষতি হয়েছিল এই বিস্ফোরণে৷ মৃতের সংখ্যা ছিল প্রায় ২০০৷ নিম্বো হল চিনের আন্তর্জাতিক কার্গো এবং কন্টেনার শিপিং বন্দর।

মন্তব্য করুন

comments