X

এসিড সন্ত্রাসের কবলে লন্ডন; দেড় ঘন্টায় ৫ জন আক্রান্ত

মাত্র দেড় ঘণ্টায় পাঁচজনের ওপর অ্যাসিড ছোড়ার ঘটনা ঘটেছে পূর্ব লন্ডনে। অ্যাসিড নিক্ষেপকারী সন্দেহে এক কিশোরকে আটক করেছে মেট্রোপলিটন পুলিশ।

উত্তর-পূর্ব লন্ডনের হ্যাকনি, স্টোক নিউইংটন এবং ইসলিংটনে স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে মাত্র ৯০ মিনিটে পাঁচটি এসিড হামলার ঘটনা ঘটে। স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে হ্যাকনি রোডে প্রথম হামলা হয়। সে সময় ৩২ বছরের এক ব্যক্তি স্কুটিতে করে হ্যাকনি রোড দিয়ে যাচ্ছিলেন। পাশে অন্য একটি স্কুটিতে থাকা দুই ব্যক্তির একজন তার দিকে এসিড ছোড়ে।

হামলায় ওই ব্যক্তির মুখমণ্ডর মারাত্মকভাবে ঝলসে যায়। দুই হামলাকারীর একজন আহত ব্যক্তির স্কুটিটি চুরি করে পালিয়ে যায়। অনুরূপভাবে আরো কয়েকটি হামলা করা হয়। এ হামলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাদের মধ্যে একজনের ক্ষত বেশ বিপজ্জনক বলে জানা গেছে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক বলেন, ‘হামলার ঘটনা বাড়ায় পুলিশ সতর্ক রয়েছে। লন্ডনজুড়ে এমন ঘটনা হরদম ঘটছে, এটা মানুষ ভাবুক আমি তা চাই না। এটা এমন নয়। কিন্তু আমরা সতর্ক। কারণ, হামলার সংখ্যা বাড়ছে।’

আটকের পর ওই কিশোরকে পূর্ব লন্ডন পুলিশ স্টেশনে রাখা হয়েছে। এছাড়া গোয়েন্দা কর্মকর্তাদের ধারণা, তিনটি এলাকায় কাছাকাছি সময়ে ওই হামলাগুলোর মধ্যে সম্পর্ক রয়েছে।

সম্প্রতি যুক্তরাজ্যে এসিড আক্রমনের হার আশংকাজনকভাবে বেড়েছে। মেট্রোপলিটন পুলিশের তথ্য অনুযায়ী ২০১০ সাল থেকে এ পর্যন্ত ১৮০০ টি এসিড আক্রমনের ঘটনা ঘটেছে। সর্বশেষ ২০১৬ সালে মোট ৪৫৪ টি ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

comments