X

ইরাকে গাড়িবোমা বিস্ফোরণ,নিহত ১১

পূর্ব বাগদাদের জনপ্রিয় বাজার এলাকা জামিলা বাজারে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১১ জনের। শহরের পাইকারি বাজার এলাকায় সোমবার সকালে একটি বিস্ফোরক বোঝাই ট্রাক এসে একটি দোকানে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় কমপক্ষে ৯ জনের। আহত হয়েছেন ২৫ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় পুলিস আধিকারিকরা।

বিস্ফোরণের আকস্মিকতায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়িতে পালাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন। বিস্ফোরণের তীব্রতা এতোটাই বেশী ছিল যে ঘটনাস্থলের আশেপাশের দোকানগুলির কাচ ভেঙে রাস্তায় ছড়িয়ে পড়ে। সবজি, ফল, খাবার রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

এখনও পর্যন্ত বিস্ফোরণের দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। যদিও পুলিশের দাবি   কোন জঙ্গি সংগঠনই এই বিস্ফোরণ ঘটিয়েছে। কারণ এই মুহূর্তে ইরাকের বিভিন্ন এলাকা আইএস জঙ্গিদের কবল মুক্ত করতে অভিযান চালাচ্ছে সেদেশের সেনাবাহিনী। সেই কাজে সহযোগিতা করছে মার্কিন সেনাবাহিনীও। বিস্ফোরণ স্থল থেকে দেড়শো কিলোমিটার দূরের তাল আফরকে আইএস দখল মুক্ত করা হয়েছে বলে জানিয়েছে ইরাকি সেনা। তারই প্রতিশোধ নিতে এই বিস্ফোরণ ঘটাতে পারে তারা এমনই অনুমান পুলিশের।

মন্তব্য করুন

comments