X

ইরানের সঙ্গে সমঝোতা করছে না সৌদি আরব

ইরানের সঙ্গে সমঝোতার বিষয় ‍উড়িয়ে দিলো সৌদি আরব। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থাকে এক সাক্ষাতকারে একথা জানান দেশটির একjon কর্মকর্তা।

তিনি জানান, সংবাদমাধ্যমে এই বিষয়ে প্রকাশিত খবরগুলো পুরোপুরি মিথ্যা। সন্ত্রাসবাদে সমর্থন দেওয়া ইরানের সঙ্গে কখনেই সমঝোতায় আসবে না সৌদি আরব।

সৌদি রাজপরিবার বিশ্বাস করে বর্তমান ইরান সরকারের সঙ্গে কোনওভাবেই সমঝোতায় আসা সম্ভব না। কারণ তারা কূটনৈতিক সম্পর্ককে সম্মান করে না। তারা কোনও নিয়ও মানতে চায় না। এই সম্পর্ককে তারা মিথ্যা বলে মনে করে।

ওই কর্মকর্তা নিশ্চিত করেন, সৌদি আরব এখনও ইরান সরকারকে ঝুঁকিপূর্ণ মনে করে। তারা মনে করে ইরানি সরকারের নীতি বিশ্ব শান্তি ও স্থিতিশীলতার বিরুদ্ধে আগ্রাসন। তিনি বিশ্বের সবদেশকে ইরানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, এর আগে ইরাকের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ইরানের সঙ্গে সম্পর্কোন্নয়নে ইরাকের সাহায্য চায় সৌদি আরব। ইরাকের পররাষ্ট্রমন্ত্রী কাসিম আল আরাজির বরাত দিয়ে দেশটির স্যাটেলাইট চ্যানেল আলগাদেরে জানানো হয়েছে, ইরানের সঙ্গে সম্পর্কোন্নয়নে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল এবাদির সাহায্য চেয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

মন্তব্য করুন

comments