X

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের বিরুদ্ধে বাড়তি অর্থ আদায়ের অভিযোগ

উন্নয়ন ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি টাকা নেয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে।

শনিবার (৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিক্ষুব্ধ অভিভাবকরা।

তারা জানান, পরীক্ষার আগে প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড আনতে গেলে উন্নয়ন ফি ছাড়া কোন শিক্ষার্থীকে প্রবেশপত্র দেয়া হবে না বলে জানায় কলেজ কর্তৃপক্ষ। উন্নয়ন ফি বাবদ ৭’শ শিক্ষার্থীর কাছ থেকে বাড়তি ৫ হাজার টাকা করে আদায় করে তারা। বিষয়টি জানাজানি হলে প্র্যাকটিক্যাল পরীক্ষায় তাদের অকৃতকার্য করার হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করেন অভিভাবকরা।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে জন প্রতি অতিরিক্ত ৫ হাজার টাকা নেয়ার অভিযোগ এনে গত ৩১ মার্চ অধ্যক্ষ জাহেদ খানকে মারধরের ঘটনা ঘটে। এরপর জাহেদ খান নগরীর চকবাজার থানায় মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক রনির বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির মামলা করেন।

এদিকে শনিবার বেলা দুইটায় চকবাজারের কলেজ ভবনের সামনে ‘অধ্যক্ষের উপর নুরুল আজিম রনি ও বহিরাগতদের বেআইনি হস্তক্ষেপ ও হামলার প্রতিবাদে’ মানববন্ধন করেছে ‘চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ছাত্র পরিষদ’।

মানবন্ধনে উপস্থিত অর্ধ শতাধিক শিক্ষার্থীদের কারো কারো মুখে কালো কাপড় বাঁধা ছিল। তাদের মধ্যে দুয়েকজন গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে, অধ্যক্ষকে লাঞ্চিত করায় ছাত্রলীগ নেতা রনির বিচার দাবি করেন।

মন্তব্য করুন

comments