সলিমপুরে পাহাড় ধসে একই পরিবারের ৫ জন নিহত

53
শেয়ার
ছবিঃ আর্কাইভ থেকে

চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রবল বর্ষণে পাহাড় ধসে একই পরিবারের ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে কয়েকটি শিশু রয়েছে। বৃহস্পতিবার রাত থেকে প্রবল বৃষ্টিপাতে পাহাড় ধসে নিহতের খবর জানিয়েছে সীতাকুণ্ড থানা।

রাত ৩টার দিকে উপজেলার সলিমপুর ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা জঙ্গল সলিমপুর গ্রামে ওই পাহাড় ধসের ঘটনা ঘটে। ওই গ্রামের টিলা ও পাহাড়ে ছিন্নমূল লোকজন ঘর বানিয়ে বসবাস করে। সেখানে তিন নম্বর সমাজের একটি পরিবারের সদস্যরা পাহাড় ধসে মারা যায়।

নিহতরা হলেন- রফিকুল ইসলামের স্ত্রী বিবি ফাতেমা (৩০) ও তার ছেলে মো. ইউনূস (১০); রফিকের বোন রাবেয়া (২৫) এবং তার দুই মেয়ে সাত বছর বয়সী সামিয়া ও দুই বছর বয়সী লামিয়া।

নিহতদের আত্মীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে পাহাড় ধস হলে ঘরের ওপর মাটি এসে পড়ে। পরে লোকজনের কাছ থেকে ঘটনা শুনে তারা আটকা পড়াদের উদ্ধার করে। তাৎক্ষণিক তারা চারটি লাশ উদ্ধার করে। পরে আরও একটি লাশ বের করে আনে।

এর আগে ১১জুন প্রবল বর্ষণে রাঙামাটিসহ চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলায় পাহাড় ধসে দেড় শতাধিক মানুষের প্রাণহানি ঘটে।

এদিকে, চট্টগ্রাম মহানগর ও এর আশেপাশে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায় ভূমি ধসের সম্ভাবনা রয়েছে জানিয়ে জেলা প্রশাসক (ডিসি) মো. জিল্লুর রহমান চৌধুরী ওই সব এলাকার পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরে যেতে বলেছেন।

ঝুঁকিপূর্ণ এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে এই বার্তা পৌঁছানোর পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও এ সংক্রান্ত বার্তা দিয়েছেন তিনি।

মন্তব্য করুন

comments