X

মাদক-জঙ্গিবাদ নির্মূলে সামাজিক আন্দোলনের বিকল্প নেই : মেয়র নাছির

“নিরাপদ বসবাসের জন্য সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে। এ লক্ষে সামাজিক আন্দোলনের কোনো বিকল্প নেই। রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সকলের সমন্বয়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সকলকে অবদান রাখতে হবে”। গতকাল মঙ্গলবার (৬ মার্চ) সকালে নগরীর ২১ নম্বর জামাল খান ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির ভাষণে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, মাদকসেবীদের নিরাময়ে সহায়তা দেবে চট্টগ্রাম সিটি করপোরেশন।

তিনি বলেন, মাদকসেবীদের দ্বারা পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। সন্ত্রাস জঙ্গিবাদ একটি সামাজিক ব্যাধি। এ সামাজিক ব্যাধি থেকে বাঁচানোর জন্য নিজ সন্তানের দরদ দিয়ে ভালবাসতে হবে। তাদের গতিবিধি ও আচার আচরণ সার্বক্ষণিক নজরে রাখতে হবে। তাহলেই নতুন প্রজন্মের কিশোর-যুবকেরা অপরাধে জড়াবেনা।

তিনি বলেন, চট্টগ্রামকে অপরাধমুক্ত নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এ অভিযানে দলমত নির্বিশেষে সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রয়োজন।

স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমন এর সভাপতিত্বে এবং সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেল, চুয়েটের প্রফেসর ড. সুনিল ধর, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট ও যুগ্ম জেলা জজ মিসেস জাহানারা ফেরদৌস, জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম বাবুল, সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির সহ সভাপতি হাজী সাহাব উদ্দিন, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিথুন বড়ুয়া, জামালখান নিরাপত্তা পরিষদের আবু ফরহাদ চৌধুরী, লাভ লেইন ঝাউতলা সমাজ উন্নয়ন পরিষদের সদস্য সচিব আহমদ সোবহান, মো. ইকবাল আহমদ, শিক্ষক মোশরাত জাহান, জাশেদুল আলম, নবুয়াত আরা সিদ্দিকী রকি, বদরুন্নেছা, সাথী সেন, লোকমান উদ্দিন, রুহিয়া হাবিব সহ নানা শ্রেণী ও পেশার প্রতিনিধিরা তাদের মতামত দেন।

মন্তব্য করুন

comments