X

মহিউদ্দিনের স্মরণ সভায় দফায় দফায় সংঘর্ষ

চট্টগ্রামে আওয়ামী লীগের প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর স্মরণ সভায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। তুমুল বিশৃঙ্খলায় শোকসভার কার্যক্রম কয়েকবার বন্ধ হয়ে গেছে। পরে প্রধান অতিথির বক্তব্যের মাধ্যমে সংক্ষিপ্তভাবে সভা সমাপ্ত ঘোষণা করা হয়।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) নগরীর লালদীঘির মাঠে এই স্মরণ সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। ছাত্রলীগের বিভিন্ন থানা, ওয়ার্ড এবং কলেজ শাখার নেতাকর্মীরা স্ব স্ব ব্যানার নিয়ে মাঠে প্রবেশ করেন।

জানা গেছে, স্মরণ সভায় আধিপত্য বিস্তার নিয়ে স্লোগান দেয় ছাত্রলীগের উভয় পক্ষ। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। এ সময় নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি চেষ্টা করে হট্টগোল থামাতে ব্যর্থ হয়। পরে পরিস্থিতি শান্ত হলে আবারো সভার কার্যক্রম শুরু হয়।

স্মরণ সভায় বক্তব্য দেন, আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গত বছরের ১৪ ডিসেম্বর রাতে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষীয়ান রাজনীতিক ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর জীবনাবসান ঘটে।

মন্তব্য করুন

comments