মাদক ব্যাবসায়ীর সাথে পুলিশের কেউ জড়িত থাকলে কঠোর ব্যাবস্থা:ইকবাল বাহার চৌধুরী

47
শেয়ার

আকবর শাহ থানাধীন সিটি গেটস্থ সুজানা স্কয়ার এ আকবর শাহ থানা কমিউনিটি-পুলিশিং ইউনিট কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার চৌধুরী।এতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।
অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মোঃ ফারুক উল হক’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মহানগর কমিউনিটি-পুলিশিং কমিটির সদস্য সচিব জনাব অহিদ সিরাজ চৌধুরী স্বপন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার বলেন, “বৃটিশদের রচিত আইনের পুলিশ হয়েও পুলিশ এখন জনগণের বন্ধু হওয়ার চেষ্টা করছে। জনগণের জন্যে যেমন পুলিশ তেমনি জনগণের জন্য জনগণ। বাংলাদেশে কোন আই এস নেই, তাদের মতাদর্শে বিশ্বাসী কিছু লোক থাকতে পারে কিন্তু আই এস এর সাংগঠনিক কাঠামোর সাথে তারা কোনো ভাবেই যুক্ত নয়। বাংলাদেশকে বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করে বিদেশী বিনিয়োগ বন্ধ করতে একটি শ্রেণী জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে। বাংলাদেশে পুরোপুরি জঙ্গিবাদ নির্মূল না হলেও জনগণের সহায়তার কারণে নিয়ন্ত্রনে আছে। আশপাশের যে কোন সন্দেহ জনক ব্যক্তি ও কর্মকান্ডের বিষয়ে তাৎক্ষনিকভাবে পুলিশকে তথ্য দিতে সকলকে আহ্বান জানান। ধর্মীয় অনুশাসন ও সামাজিক রীতিনীতি মেনে চলা ও ধর্মের অপব্যবহার রোধে সকলকে সজাগ থাকতে বলেছেন। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স এবং মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এছাড়া সমাজের নারীদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অংশগ্রহণের মাধ্যমে নারী ক্ষমতায়নের প্রতি বিশেষ গুরুত্ব দিতে বলেন”।
এলাকার জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে আরো বক্তব্য রাখেন জনাব দিলীপ কুমার দাশ, সভাপতি, আকবর শাহ থানা কমিউনিটি পুলিশিং কমিটি, জনাব কাজী আলতাফ হোসেন, সাধারন সম্পাদক, আকবর শাহ থানা আওয়ামী লীগ, সম্মানিত উপদেষ্টা আকবর শাহ থানা কমিউনিটি পুলিশিং কমিটি, জনাব আবিদা আজাদ, সম্মানিত কাউন্সিলর, ৯,১০,১৩ নং সংরক্ষিত সদস্য, চসিক, জনাব রুহুল আলম জসিম, সম্মানিত সদস্য, ০৯ নং ওয়ার্ড, চসিক, জনাব প্রফেসর নিছার উদ্দিন মঞ্জু, প্যানেল মেয়র, কাউন্সিলর, ১০ নং ওয়ার্ড, চসিক ও জনাব আলহাজ্ব সুলতান আহম্মদ চৌধুরী, উপদেষ্টা, ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ড সভাপতি, আওয়ামীলীগ।

মন্তব্য করুন

comments