X

স্বামীর করা যৌতুক মামলায় জামিন পেলেন স্ত্রী

চট্টগ্রামে যৌতুকের অভিযোগে স্বামীর দায়ের করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন নাজমুন নাহার নাজু নামে এক গৃহবধূ।

গতকাল রবিবার (৩ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন নাজমুন নাহার।শুনানি শেষে আদালত তার আবেদন মঞ্জুর করেন। বাদীর আইনজীবী কংকন দেব এ তথ্য নিশ্চিত করেন।বিচারক মামলাটি বিচারিক আদালতে পাঠানোরও নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

অভিযুক্ত নাজমুন নাহার নগরীর হালিশহর রামপুরা এলাকার মৃত আব্দুল কুদ্দুসের মেয়ে।

ফ্ল্যাট কিনে দিতে ১০ লাখ টাকা যৌতুক দাবির অভিযোগ এনে নাজুর বিরুদ্ধে গত ২৭ আগস্ট আদালতে এই মামলা করেন তার স্বামী নগরীর চান্দগাঁও কেবি আমান আলী রোডের বাসিন্দা আবুল হাসান।ওইদিন বিচারক অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছিলেন।

আইনজীবী কংকন দেব বলেন, ‘২০১১ সালের ১৩ মে নগরীর চান্দগাঁও থানার কেবি আমান সড়কের বাসিন্দা মো. আবুল হাসানের সঙ্গে নাজমুন নাহার নাজুর বিয়ে হয়। তাদের সংসারে সাড়ে তিন বছর বয়সী এক কন্যা সন্তান আছে।বিয়ের পর থেকে একটি ফ্ল্যাট কিনে দেওয়ার দাবিতে নাজমুন নাহার তার স্বামী আবুল হাসানকে নির্যাতন করে আসছিলেন।বিভিন্ন সময় চড়, থাপ্পড়, কিল-ঘুষিসহ বিভিন্নভাবে নির্যাতন করেছে। সামাজিক সম্মানের ভয়ে হাসান বিষয়গুলো প্রকাশ করেননি। সম্প্রতি নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিলে গত ২৭ আগস্ট আবুল হাসান বাদী হয়ে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলা দায়ের করেন।’

মন্তব্য করুন

comments