চট্টগ্রামে সরকারী চাল পাচারের সময় ট্রাক আটক

77
শেয়ার

চট্টগ্রামের হালিশহর খাদ্য গুদাম থেকে চাল পাচার করার সময় ৭টি ট্রাক আটক করেছে র‌্যাব। এই মাত্র পাওয়া সংবাদে জানা যায় মোট ৭ টি ট্রাকে মোট ১৫৫ মেট্রিক টন পাচার হচ্ছিল। সব মিলিয়ে উদ্ধার করা মোট তিন হাজার ৯৬ বস্তায় ১৫৫ মেট্রিক চাল পাওয়া গেছে।

এ ঘটনায় খাদ্য গুদামের ম্যানেজারসহ মোট ৫ জনকে আটক করে র‌্যাব। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরীর হালিশহর খাদ্য গুদামের ব্যবস্থাপক প্রণয়ন চাকমা রয়েছেন। অন্যরা হলেন- চারটি ট্রাকের চালক শামসুল হুদা (৪৮), মো. মিজান (২২), শফি আলম (২৭) ও মো. ওসমান (৪৫)।

র‌্যাব-৭ এর লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়।

এর আগেও খাদ্য গুদাম থেকে পাইকারি মোকামে পাচারের সময় সরকারি চাল ভর্তি দুটি ট্রাক হাতেনাতে জব্দ করেছে র‌্যাব। পাহাড়তলীর ফারুক ট্রেডিংয়ের গুদামে সরকারি চাল খালাস করার সময় মহানগর গোয়েন্দা পুলিশ চালসহ ট্রাকগুলো আটক করে।

গত বছরের ১৩ ডিসেম্বর দুপুর সাড়ে ৩টার দিকে সরকারি চালভর্তি দুটি ট্রাক গুদাম থেকে বের হয়ে রাস্তায় আসে। চালভর্তি ট্রাক দুটিকে অনুসরণ করতে থাকে ডিবির দল। এক পর্যায়ে ট্রাক দুটি পাহাড়তলী বাজারের স্টেশন রোডের ফারুক ট্রেডিংয়ের গুদামে গিয়ে চাল খালাসের চেষ্টা করে। ডিবি ট্রাক দুটি জব্দ ও এর চালকদের গ্রেফতার করে।

মন্তব্য করুন

comments