X

বাল্যবিয়ে থেকে বাঁচতে পালিয়ে ইউএনও এর কাছে আশ্রয় নিলো স্কুলছাত্রী

রাউজান উপজেলায় এক স্কুলছাত্রী বাল্যবিয়ের হাত থেকে নিজেকে রক্ষা করতে বিয়ের আসর থেকে পালিয়ে আশ্রয় নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)কার্যালয়ে।

গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

ইউএনও শামীম হোসেন রেজা স্কুলছাত্রীর কাছ থেকে ঘটনার বিবরণ শুনে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগী হয়ে তার লেখাপাড়ার দায়িত্ব গ্রহণ করেন।
স্কুলছাত্রী প্রিয় আক্তার উপজেলার ৭নং ওয়ার্ডের বড়ঠাকুর পাড়া গ্রামের ফজর আলী ও শাহানাজ আক্তার দম্পতির মেয়ে। সে পূর্বগুজরা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী।

এই ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন বলেন, প্রিয়ার মাদকাসক্ত বাবা ফজর আলী জোরপূর্বক তিন সন্তানের জনক ৪৫ বছর বয়সী এক প্রবাসীর সাথে বিয়ের আয়োজন করেন। মেয়েটি ঘটনার আঁচ করতে পেরে পালিয়ে ইউএনওর কার্যালয়ে চলে যায়। ইউএনওর নির্দেশ পেয়ে আমি গ্রাম পুলিশসহ স্থানীদের সহযোগিতায় বিয়ের আয়োজন পণ্ড করে দেই।আমাদের উপস্থিতি টের পেয়ে মেয়ের বাবা পালিয়ে যান।

ইউএনও শামীম হোসেন রেজা বলেন, প্রিয়া বিয়ের আসর থেকে পালিয়ে তার মাকে নিয়ে আমার কার্যালয়ে চলে আসে। মেয়েটি বেশ মেধাবী। সে লেখাপড়া করে উপজেলা নির্বাহী কর্মকর্তা হয়ে দেশের সেবা করতে চায়। আমি প্রিয়াকে তার মাদকাসক্ত বাবার হাত থেকে রক্ষা করে তার পড়াশোনার দায়িত্ব গ্রহণ করলাম।

মন্তব্য করুন

comments