X

দীর্ঘ ৩ বছর পর চট্টগ্রাম মেডিকেলে চালু হয়েছে এমআরআই সেবা

তিন বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুনরায় স্থাপন করা হয়েছে ম্যাগনেটিং রিজোনেন্স ইমেজিং (এমআরআই) মেশিন। দীর্ঘ তিন বছর ধরে পূর্বের মেশিনটি নিষ্ক্রিয় থাকার পর বুধবার থেকে নতুন স্থাপিত মেশিনটির সেবা কার্যক্রম চালু হয়েছে।জাপানের হিটাচি ব্রান্ডের মেশিনটি ১দশমিক ৫ টেসলা শক্তি সম্পন্ন।

বুধবার (২৫ই অক্টোবর) সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ফিতা কেটে এই সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর,হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল লে.কর্ণেল জালাল উদ্দিন,বিএমএ চট্টগ্রাম সভাপতি ডা. মুজিবুল হক খান,সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী,সাংগঠনিক সম্পাদক ডা.মুইজ্জুল আকবর চৌধুরীসহ সংশ্লিষ্ট চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগ জানিয়েছে, ২০১৪ সালে হাসপাতালটির সিটি স্ক্যান ও এমআরআই করার মেশিনটি নষ্ট হয়ে যায়। ফলে সেবা দান বন্ধ ছিল। আর এতে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে তুলনামূলক দরিদ্র রোগীদের। কেননা হাসপাতালের বাইরে থেকে এই সেবা নিতে গেলে গুনতে হয় দ্বিগুণ-তিনগুণ অর্থ।

তিন বছর পর নতুন মেশিন স্থাপনের মধ্য দিয়ে এতদিনের দুর্ভোগ বন্ধ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন সেবাগ্রহীতারা।

মন্তব্য করুন

comments