X

সীতাকুন্ডে জেলেদের জালে ধরা পড়ল মহিষ

জেলেরা বঙ্গোপসাগরে জাল ফেলেছিল মাছ ধরার জন্য। তবে শুধু মাছ নয় এর সঙ্গে মিলেছে আরও বড় কিছু। সেই জালগুলোতে ধরা পড়েছে ৭টি মহিষ। এর মধ্যে পাঁচটি জীবিত, বাকি দুটি মৃত।

নিম্মচাপের প্রভাবে সমুদ্রে পানি বাড়ায় সন্দ্বীপ উপজেলার বিভিন্ন এলাকা থেকে এসব মহিষ জোয়ারের সঙ্গে ভেসে বঙ্গোপসাগরের সীতাকুণ্ডের পাশাপাশি এলাকার চলে আসে।

রোববার দিনের বিভিন্ন সময়ে উপজেলার আলেকদিয়া সাগরপাড়, কুমিরা ঘাট, বার আউলিয়া এবং সোনাইছড়ির লালবেগ এলাকায় এসব মহিষ জেলেদের জালে ধরা পড়ে।

এদিকে সন্দ্বীপ নিয়ে ‘জান’ নিয়ে সীতাকুণ্ড আসতে পারলেও কিছু কিছু মহিষের ভাগ্য খোলেনি। বেশ কিছু মহিষ জবেহ করে এলাকার মানুষজন ভাগাভাগি করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে উদ্ধার করা মহিষ জবেহর বিষয়ে কোনো তথ্য নেই উল্লেখ করে সীতাকুণ্ড থানার উপ পরিদর্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, ‘সন্দ্বীপ থেকে ভেসে আসা বেশ কিছু মহিষ জেলেদের জালে ধরা পড়েছে এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে আমরা ৫টি মহিষ জীবিত অবস্থায় পাই।

তবে জেলেরা জানিয়েছেন আরও দুটি মহিষ জালে আটকা পড়েছিল। তবে সেগুলো মৃত ছিল। আমরা এই পাঁচটি মহিষ স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় রেখেছি। সন্দ্বীপ থেকে কোনো মালিক সুনিদৃষ্ট প্রমাণ দিতে পারলে আমরা ফেরত দেব।’

মন্তব্য করুন

comments