X

নগরীতে ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে যানবাহন ভাঙচুর; হত্যা ঘটনায় মামলা

চট্টগ্রাম নগরীর দক্ষিণ নালাপাড়ায় ঘর থেকে ডেকে নিয়ে ছাত্রলীগনেতাকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে।শুক্রবার রাতে সদরঘাট থানায় মামলাটি করেন নিহত সুদীপ্ত বিশ্বাস রুবেলের পিতা বাবুল বিশ্বাস বাদি হয়ে মামলাটি করেন।

মামলায় অজ্ঞাতনামা কয়েকজন যুবককে আসামি করা হয়েছে।নিজ ঘর থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয় বলে এতে অভিযোগ করা হয়েছে।

শুক্রবার সকাল ৮টার দিকে কয়েকজন যুবক বাসা থেকে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে ডেকে নিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি সরকারি সিটি কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতকোত্তার শেষ করেছেন।মহানগর ছাত্রলীগের সহ সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

এর আগে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার প্রতিবাদে নগরীর নিউ মার্কেট মোড়ে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুদ্ধ একদল ছাত্রলীগ কর্মী।

জানা গেছে, এ ঘটনার প্রতিবাদে বেলা পৌনে ৪টার দিকে সিটি কলেজের শতাধিক ছাত্রলীগ কর্মী বিক্ষোভ মিছিল নিয়ে নিউ মার্কেট মোড়ে এসে ভাঙচুর শুরু করে। এ সময় তারা দুটি বাস ও কয়েকটি অটোরিকশা ভাঙচুর করে। অন্য দুটি বাসে ভাঙচুর ও আগুন দেয়।

এ প্রসঙ্গে স্থানীয় কয়েকজন জানান, ছাত্রলীগ কর্মীরা যানবাহনে ভাঙচুর ও আগুন দেওয়ার পর নিউ মার্কেট মোড়ে কিছুক্ষণ অবস্থায় নেয়। এ সময় আশপাশের যানবাহন বন্ধ হয়ে যায়। পরবর্তীতে পুলিশ এসে তাদের ধাওয়া দিয়ে সিটি কলেজের দিকের রাস্তায় সরিয়ে দেয়।

এ ব্যাপারে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কোতয়ালি জোনের সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, নগরীর নালাপাড়া এলাকার এক ছাত্রলীগ নেতা মারা গেছে। ওই ঘটনায় সিটি কলেজের বিক্ষুব্ধ এক দল ছাত্র যানবাহন ভাঙচুর ও আগুন দেয়।

মন্তব্য করুন

comments