X

ঈদের সময় চট্টগ্রাম মহাসড়কে বন্ধ থাকবে পণ্যবাহী যান চলাচল

চট্টগ্রামে ঈদের তিনদিন আগে-পরে মহাসড়কে বন্ধ থাকবে সব ধরনের পণ্যবাহী যান চলাচল। সুনির্দিষ্ট তথ্য ছাড়া গাড়ি চেক করবে না পুলিশ প্রশাসনও।

সকালে অনুষ্ঠিত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নিয়েছে, পরিবহন মালিক-শ্রমিক ও পুলিশ প্রশাসন। এছাড়া ঈদের আগেই ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতের আশ্বাস দিয়েছে, সড়ক ও জনপদ বিভাগ। চট্টগ্রামে বিভিন্ন উপজেলায় পশুর হাট বসে ২২০ টি। পাশাপাশি ঈদে বাড়ি ফেরা মানুষের ব্যস্ততা থাকে সড়ক-মহাসড়কে। তাই কোরবানির পশুর হাটের নিরাপত্তা এবং সড়ক-মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতে এ মতবিনিময় সভার আয়োজন করে জেলা পুলিশ।

বৈঠকে পরিবহন মালিক-শ্রমিক নেতারা বলেন, ঈদের তিনদিন আগে ও পরে সব ধরনের পণ্যবাহী পরিবহন বন্ধ রাখবেন তারা। অভিযোগ করেন, চট্টগ্রামে প্রায় সব সড়কই ভাঙ্গা। একারনে তীব্র যানজটের সৃষ্টি হয়। এছাড়া সড়ক-মহাসড়কে শিকার হতে হয় চাঁদাবাজি ও হয়রানির। আছে ওয়ে স্কেল নিয়ে নানা অভিযোগ। তবে ঈদের আগে ভাঙ্গা সড়কগুলো মেরামতে দ্রুত ব্যবস্থা এবং ঈদের তিনদিন আগে ও পরে ওয়েস্কেল বন্ধ রাখার কথা জানান, সড়ক ও জনপদের কর্মকর্তারা। চারদিন আগে বন্ধ থাকবে নতুন সড়ক নির্মানের কাজ।

পশুবাহী পরিবহনে চাঁদাবাজি, ছিনতাই, ট্রাক নিয়ে টানা হ্যাচড়াসহ সড়ক-মহাসড়কে যাত্রী ও পণ্য পরিবহনে হয়রানি রোধে ব্যবস্থা নেয়ার কথা জানান পুলিশ সুপার। পাশাপাশি পশুর হাট যাতে রাস্তায় না বসে সে ব্যাপারে নির্দেশনা দেয়া হয় সংশ্লিষ্ট থানাকে। এছাড়া পশুর হাট কেন্দ্রিক চুরি, ডাকাতি, ছিনতাই, জালনোট, অজ্ঞান ও মলম পার্টিসহ যে কোন অপরাধ রোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা জানান পুলিশ সুপার।

মন্তব্য করুন

comments