X

সীতাকুণ্ডে সৈকতে নেমে নিখোঁজ চুয়েট শিক্ষার্থী

চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকার গুলিয়াখালী সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে নিখোঁজ হয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক ছাত্র।

মঙ্গলবার (১৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে সৈকতে গোসল করতে নেমে নাকিব মোহাম্মদ খাব্বার নামের ওই শিক্ষার্থী নিখোঁজ হন। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তার কোনও খবর পাওয়া যায়নি। নাকিবকে খুঁজে পেতে ফায়ার সার্ভিসের ডুবুরিরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

চুয়েটের জনসংযোগ কর্মকর্তা রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। নাকিব মোহাম্মদ খাব্বার বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বরুড়া এলাকায়, বাবার নাম শফিকুল আলম হেলাল।

রাশেদুল ইসলাম বলেন, ‘নাকিবসহ তার ৭/৮জন বন্ধু ব্যক্তিগত উদ্যোগে গুলিয়াখালী সৈকতে বেড়াতে যায়। সমুদ্রে গোসল করতে নেমে তারা বিপদের মুখোমুখি হয়। এরপর থেকে নাকিবের খোঁজ পাওয়া যাচ্ছে না।’ চুয়েট প্রশাসনের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলেও তিনি জানান।

নিহত নাকিবের ছোট ভাই নাসিব মোহাম্মদ আরিফ বলেন, ‘ভাইয়া বন্ধুদের নিয়ে ওই সৈকতে ঘুরতে যায়। দুপুরে সৈকতে বন্ধুরা মিলে গোসল করার সময় তার দুই বন্ধু পানিতে ভেসে যেতে শুরু করে। এ সময় ভাইয়া তাদের বাঁচাতে যায়। কিন্তু পাল্টা ঢেউ এসে তাকে সমুদ্রে নিয়ে যায়। এরপর থেকে তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।’ নাকিব সাঁতার জানতো না বলে জানিয়েছে তার ছোট ভাই।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বলেন, ‘বিকাল ৪টায় দিকে খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে খুঁজে বের করার চেষ্টা করে। দীর্ঘ আড়াই ঘন্টা খোঁজখুজির পরও তার কোনও হদিস পাওয়া যায়নি। সব প্রচেষ্টা ব্যর্থ হওয়ার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে শূণ্য হাতে ফিরে আসে বলে তিনি জানান।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক জসিম উদ্দিন বলেন, ‘খবর পেয়ে আমাদের দু’জন ডুবুরিসহ আনুসঙ্গিক ফোর্স ঘটনাস্থলে গিয়েছে। তারা সাগরে তাকে খুঁজে পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন নিখোঁজ ছাত্রের কোনও সন্ধান পাওয়া যায়নি।’

মন্তব্য করুন

comments