X

অবৈধ গরুর হাট বসতে দেয়া হবে না; উচ্ছেদে নামছে চসিক

ছবিঃ সংগৃহিত

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নগরীর রাস্তার উপর যেখানে-সেখানে গরুর বাজার বসতে দেয়া হবে না। চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী আজ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সাফ জানিয়ে দিয়েছেন এই সিদ্ধান্তের কথা।

এদিকে নগরীতে থাকা ১৬টি অবৈধ পশুর হাট উচ্ছেদ করতে মাঠে নামছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আজ বৃহস্পতিবার নগর ভবনের সম্মেলন কক্ষে কাউন্সিলর, পুলিশ প্রশাসন ও পশুর বাজার ইজারাদারদের সাথে সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।

নগরীর বায়েজিদ, পতেঙ্গা, হালিশহর, ডাবলমুরিং, বাকলিয়া ও চান্দগাঁওয়ে থাকা এসব পশু হাট উচ্ছেদে সোমবার থেকে অভিযান শুরু হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।

এসব অবৈধ বাজারের কারণে চসিকের ইজারা দেওয়া বৈধ বাজারগুলো আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এসব হাটের কারণে যানজটসহ জনগণের চলাচলেও ক্ষতি হয়। এবারে বৈধ বাজারগুলো থেকে চসিকের ৮ কোটি ১৯ লাখ ২৩ হাজার ৩৫৮ টাকার রাজস্ব আয় হয়েছে।

মুস্তাফিজুর রহমান বলেন, “আমরা রোববার এসব এলাকায় মাইকিং করে তাদের সরে যাওয়ার জন্য বলব। সোমবার থেকে উচ্ছেদে আমরা অভিযানে নামব।”

প্রসঙ্গতঃ নগরীতে চসিকের বৈধ পশুর হাট রয়েছে ছয়টি। এর মধ্যে রয়েছে সাগরিকা, বিবির হাট, কর্নেল হাট, ফইল্ল্যাতলি বাজার, দেওয়ান হাট ও বকশির হাট গরুর বাজার।

মন্তব্য করুন

comments