X

বাঁশখালী পৌরসভার বাজেট পেশ

রবিবার(৩০ জুলাই) বাঁশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব শেখ সেলিমুল হক চেীধুরী ২০১৭-২০১৮ এর বাজেট পেশ করেন।

এতে রাজস্ব খাতে ৫ কোটি ৭৯ লক্ষ ৩৩ হাজার ৭৪০ টাকা এবং উন্নয়ন খাতে ৪৩ কোটি ৪০ লক্ষ ৫০ হাজার টাকা মিলিয়ে সর্বমোট ৪৯ কোটি ১৯ লক্ষ ৮৩ হাজার ৭৪০ টাকার বাজেট পেশ করা হয়। রাজস্ব আয় দেখানো হয়েছে ৫ কোটি ৭৬ লক্ষ ৪০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৩ কোটি ৩০ লক্ষ ৭৫ হাজার টাকা।

রাজস্ব আয় দেখানো হয়েছে ৫ কোটি ৭৬ লক্ষ ৪০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৩ কোটি ৩০ লক্ষ ৭৫ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ২ কোটি ৪৫ লক্ষ ৬৫ হাজার টাকা, অবকাঠামো উন্নয়নখাতে সরকারি মঞ্জুরী দেখানো হয়েছে ৮ কোটি টাকা, রাজস্ব খাত ও প্রারম্ভিক স্থিতি থেকে স্থানান্তর ২ কোটি ৪০ লক্ষ ৫০ হাজার টাকা, উন্নয়ন খাতে মোট প্রাপ্তি ১০ কোটি ৪০ লক্ষ ৫০ হাজার টাকা, বিভিন্ন প্রকল্প খাতে প্রাপ্তি নগর অবকাঠামো উন্নয়ন ৩ কোটি টাকা, বিএমডিএফ প্রকল্প ১০ কোটি, জলবায়ু পরিবর্তন প্রকল্প ১০ কোটি টাকা, বিশ্ব ব্যাংক পানি সরবরাহ প্রকল্প ১০ কোটি সর্বমোট প্রকল্প খাতে প্রাপ্তি ৩০ কোটি টাকা।

সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী অনুপস্থিত থাকায় বাজেট তাঁর লিখিত বক্তব্য পাঠ করেন পৌরসভা আ. লীগের যুগ্ন আহ্বায়ক নীলকন্ঠ দাশ।

বাজেট পেশ অনুষ্টানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আলাওল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস। মো. শহিদুল ইসলামের পরিচালনায় উপস্থিত ছিলেন বাশঁখালী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন, বাঁশখালী থানা আ. লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা, এডভোকেট বিকাশ রঞ্জন ধর, সরলের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, কালীপুরের চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম,বৈলছড়ির চেয়ারম্যান কফিল উদ্দিন, উপজেলা মহিলা আ. লীগের সভানেত্রী রেহেনা আক্তার কাজেমী, পৌরসভা যুবলীগের আহ্বায়ক হামিদ উল্লাহ প্রমুখ।

মন্তব্য করুন

comments